কাছের মানুষ তোমার | তাছনীম বিন আহসান

Edit প্রকাশকরেছেন with No comments

~; কাছের মানুষ তোমার ;~

 
আমি যদি ঝর্না হতাম
পাহারের কোন ভাঙ্গা চোরা ফাটলে ,
কিংবা ব্যাস্ত রাস্তার মোরে ,
ঝরে ঝরে পরতাম সারাবেলা !
আমি যদি পাখি হতাম
নীল আকাশের নিচে ডানা মেলা ,
কিংবা খাঁচায় বন্দী কোন ঘরে ,
নুতুন সুরে গাইতাম সারাবেলা !
আমি যদি মাছ হতাম
মিঠা পানির শান্ত কোন নদীতে ,
কিংবা কাচের একুরিয়ামে ,
অযথাই সাতার কাটতাম সারাবেলা !
আমি যদি খেলনা হতাম
তুলতুলে কোন খুকির আদর হাতে ,
কিংবা কোন সুন্দর দোকানে ,
শুধুই আদর মাখতাম সারাবেলা !
আমি যদি পাগল হতাম
ফুটপাথে ছেড়া কাপড় জামা পড়া ,
কিংবা হাসপাতালের বন্ধ ঘরে ,
কত পাগলামী করতাম সারাবেলা !
আমি যদি দার্শনীক হতাম
ভ্রমনরত দেশ থেকে বিদেশ কত ,
কিংবা গভীর বনে তপস্যারত ,
কত কিছু ভাবতাম সারাবেলা !
আমি যদি আলো হতাম
সারাদিনের ঝলমলে তপ্ত সুর্য ,
কিংবা পুর্নিমার পুর্ন চাঁদ ,
ধরনী আলোকিত করতাম সারাবেলা !
কিন্তু আমি শুধুই আমি
সহজ সাধারন একজন মানুষ ,
কিংবা শুধুই তোমার প্রিয় ,
তাই তোমায় ভালোবাসি সারাবেলা !
|
 
|

! তাছনীম বিন আহসান এর লেখা সব কবিতা গুলি পড়ুন !

0 comments:

Post a Comment