নোবডি | আশিকুর সায়মন

Edit প্রকাশকরেছেন with No comments
নোবডি
- আশিকুর সায়মন
.
- স্যার ভিতরে আসতে পারি?
- হুম আসুন। কে আপনি?
- স্যার দারোয়ান ত একবার বললই।
- আবারও শুনতে চাচ্ছি আপনার মুখ থেকে
- স্যার, সত্যি বলতে গেলে "আই এম নোবডি "
আমি মোটেও বিস্মিত হলাম না। এই পেশায় আসার পর এমন
অনেক রোগী দেখেছি।
লোকটি আমার প্রশ্ন শোনার জন্য উতসুক দৃষ্টিতে
তাকিয়ে রয়েছে।
- স্যার, আর কিছু জিজ্ঞাস করবেন?
- না। করবনা। আপনার সমস্যা বলুন?
- স্যার সত্যি বলতে আমার কোনো সমস্যা নেই।
- কেন এসেছেন তাহলে?
- একটা জিনিস বলতে। স্যার আমি মানুষ কিন্তু আমার শরীরে র
কোনো ছায়া পরেনা ।
আমি বুঝতে পারছিলাম লোকটা আমাকে কনফিউজড করার
চেষ্টা করছিল। কিন্তু আমি মোটেও সে দিক খেয়াল না
দিয়ে বললাম আসুন ত দেখি। অনেক ভাবে ঘুরিয়ে ফিরিয়ে
পরিক্ষা করে দেখলাম। সত্যি ই কোনো ছায়া পরছেনা।
এইটা অবশ্যই কো ইন্সিডেন্ট।
আমি কোনো কথা বললাম না। একটা হাসি দিয়ে চেয়ারে
গিয়ে বসলাম।
-স্যার আমার অনেক অতিপ্রাকৃত ক্ষমতা আছে
- হুম বলেন ত কিছু শুনি?
- " স্যার মৃত্যুর সময় মানুষ এর অনেক কষ্ট হয় তাইনা?
- হুম। অবশ্যই
-, """ একজন মানুষ এর মৃত্যুর সময় সবাই তার কাছে আসতে
থাকে কিন্তু সে সবার থেকে অনিচ্ছাকৃত দুরে সরে
যেতে থাকে যার ফলে তার কষ্ট হয় "
- হুম বুঝলাম। আপনি কি বুঝাতে চাচ্ছেন?
- স্যার আপনার মৃত্যুর সময় আপনি সবার কাছে থাকতে
চাইলেও সবাই আপনার কাছ থেকে দুরে সরে যেতে
থাকবে। তখন আপনি আমাকে খুঁজবেন।
- আমার মৃত্যু কবে হবে? বলেন তাহলে
- অইটা স্যার সৃষ্টিকর্তা ছাড়া কেউ জানে না
- তাহলে কিভাবে মৃত্যু হবে তাও ত উনি ছাড়া কেউ জানে না?
- স্যার থাকনা কিছু রহস্য
বলে লোকটা চলে যেতে থাকল। আমি জিজ্ঞাস করলাম
"কে আপনি "
- স্যার জগতের কিছু রহস্য থেকে যাওয়া ভালো। আই এম
নোবডি!
ব্যাপারটা নিয়ে ভাবতে ইচ্ছা হচ্ছে না। আসলেই রহস্য থাকা
ভালো। লোকটা মানসিক রোগীও হতে পারে। তাছাড়া
শরীরে একধরনের ক্যামিকেল ইউজ করলে ছায়া পরেনা
বলে শুনেছিলাম। কোনো মতনে মাথা ঠান্ডা করে বসলাম।
কিছুদিন পর.......
আমি গুরুতর অসুস্থ হলাম। শরীর থেকে মাংস নিয়ে পরিক্ষা
করে দেখা গেলো পুরো শরীর এ ইংফেকশন।
দুর্গন্ধ। সত্যিই সবাই আমার কাছ থেকে দুরে সরে
যেতে থাকল।
আমি মনে মনে লোকটার খুজ করেছিলাম। পেয়েও
গিয়েছিলাম ঠিকানা। কিন্তু দেখা করি নাই।
গাছের ছায়ায় বসে আছি। কেউ একজন আমার মাথায় হাত রাখল।
- কে?
- স্যার, আই এম নোবডি।
আমি চমকালাম না।
- স্যার আমার ঠিকানা পেয়েও কেন গেলেন না?
- এমনি। এটাও একটা রহস্য।
- স্যার। সালাম ভাই আর নিতু ভাবীর কথা মনে আছে। ওই যে
আপনার বড় ভাই।। প্যারালাইজড হল। আপনি হাসপাতাল তে
রেখে আসলেন কিন্তু আর নিয়ে আসলেন না।
- এবার আমি চমকালাম। কে আপনি?
লোকটি চলে যেতে যেতে বলল "আই এম নোবডি "
কিছুদিন পর....
আমি সুস্থ হয়ে পরলাম। ভাবতে বসলাম নোবডি কে নিয়ে।
সে বলেছিল আমি মারা যাবো। কিন্তুই শেষ পর্যন্ত আমি
এখন সুস্থ।
সব কিছু মিলে গেলেও এই কথাটা মিলে নি। আবার রহস্য।
রহস্যের জালে আমি আটকে আছি। নিজেকে এই বলে
সান্তনা দেই।
থাকনা কিছু রহস্য। ভালই তো ।

0 comments:

Post a Comment